দেশের সর্ববৃহৎ

মধুর রাজ্য

ম্যাগ মধু বিগত ৪৩ বছর যাবৎ দেশজুড়ে সবচেয়ে বড় মধু সরবরাহকারী হিসেবে সুনাম অর্জন করে চলছে। ম্যাগ-ই বাংলাদেশে প্রথম এপিস মেলিফেরা প্রজাতির মৌমাছি আনে এবং বৈজ্ঞানিক পদ্ধতিতে দেশে প্রথম মৌ প্রজেক্ট শুরু করে।

৪৩ বছর ধরে
1978 সাল থেকে আস্থার সাথে দেশ ও দেশের বাইরে মধু সংগ্রহ ও মৌ-প্রজেক্ট উন্নত করণের মাধ্যমে ম্যাগ যুগ যুগ ধরে আস্থার একটি নাম হয়ে দাড়িয়েছে।
তথ্য

প্রতিষ্ঠাতা সম্পর্কে

দেশের প্রথম মেলিভেরা প্রজাতির মৌমাছি তথা বর্তমান আধুনিক পদ্ধতিতে মৌচাষের বালাদেশে প্রথম যাত্রা শুরু হয় তার হাতে ধরে । দেশে প্রচুর মৌচাষি তার হাতে দিক্ষিত হয়েছেন এবং সফলভাবে ব্যাবসা করছেন ।  

1978 সালে শুরুতে তার ব্যাবসার নাম ছিল “শেফা মধু” পরবর্তীতে ২০১৯ সালে তার সন্তান ব্যাবসার দায়িত্ব নিলে, তার দীর্ঘদিনের সততাকে স্বরণী করে রাখার জন্য তারই নাম অনুসারে প্রতিষ্ঠানের নাম পরিবর্তণ করে “Maag“ করা হয়। যার সম্পূর্ণ অর্থ M – Muhammad, A – Ayub, A – Ali, G – Gazi. Muhammad Ayub Ali Gazi ( Maag). বর্তমানে তিনি প্রতিষ্ঠানটির উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করছেন।

কেন আমরা ?

আমাদের সম্পর্কে

১৯৭৮ সালে প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে দেশ ও বিদেশের অনেক কোম্পানির সাথে আমরা কাজ করেছি। এই দীর্ঘ সময় জুড়ে আমরা বিভিন্ন আন্তর্জাতিক ও জাতীয় মেলায় অংশগ্রহণ করেছি। সরকারি বেসরকারি অনেকগুলো সম্মাননা অর্জন করতে সক্ষম হয়েছি।

এসএফ সার্টিফাইট

Hone Zone Bangladesh এর যাচাই বাছাই-এ উর্ত্তীণ হয়ে সফলতার সাথে আমরা  Safe Honey সম্মাননা অর্জন করেছি।

বিএসটিআই সার্টিফাইট

বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন BSTI এর মানদন্ডে উন্নিত বাংলাদেতশের অন্যতম মধু।

কেজিএফ সম্মাননা

কৃষি গবেষণা ফাউন্ডেশন ও শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের শীর্ষ ১০ জনকে অধুনিক মৌবক্স প্রপ্ত।

0
টন মধু আমরা ডেলিভারি করেছি
0
মেী প্রজেক্ট
0
হেক্টর জায়গা জুড়ে
দেখুন

আমাদের টিম

মোহাম্মদ আইয়ুব আলি গাজী
প্রতিষ্ঠাতা ও উপদেষ্ঠা
গাজী সাকিব
চিফ এক্সিকিউটিভ অফিসার
হযরত আলি
প্রজেক্ট ম্যানেজার
আমাদের পণ্য সম্পর্কে

মধুর প্রকারভেদ

আমাদের উৎপাদিত বিভিন্ন ধরনের মধু দেখুন

সুন্দরবনের মধু

এশিয়ার বিখ্যাত সুন্দরবন থেকে সংগৃহীত বিশ্বের সর্বাধিক জনপ্রিয় এই মধু ….

লিচু ফুলের মধু

স্বাদে গুণে অনন্য । গাজীপুর ইশ্বরদীর বিশাল লিচুর বাগান থেকে সংগৃহিত 

কালোজিরা ফুলের মধু

ঔষধি গুণে ভরপুর শরীয়তপুর থেকে সংগৃত প্রিমিয়াম কোলিটির মধু ।

সরিষা ফুলের মধু

সর্বাধিক প্রচলিত ও উৎপাদিত মধু। এ মধুর অন্যতম বৈশিষ্ট্য জমে যাওয়া।

সমসাময়িক পোস্ট

আমাদের ব্লগ

এক ফোটা মধু !
Categories
মধু

এক ফোটা মধু ! রাত ১০ঃ৩০ বাজে। সবসময়ের মতো এইবারেও বাবার হাতে একটি প্যাকেট দেখা যাচ্ছে। নীল রঙের প্যাকেট। ভিতরে কি আছে বোঝা যাচ্ছে না৷ দরজা বন্ধ করতে করতে বাবা আমার হাতে প্যাকেট ধরিয়ে দিলো। আমি বললাম, “কি আছে ভিতরে?” বাবা বললো, “ফুলের রেণু।” আমি হতভম্ব হয়ে তাকিয়ে রইলাম। বললাম, “ফুলের রেণু মানে?” বাবা কিছু বললো না। […]

প্রজেক্ট ম্যানেজার ( মাঠ পর্যায়ে )
Categories
Honey

খালি পদ      ১ টি জব কনটেক্সট আমরা একজন লিডার খুজছি । তরুণ থেকে বয়স্ক যে কেউ তার পরিকল্পনাা ও পুরাতন মৌ প্রজেক্টে, আরও উঁচুতে পৌঁছাতে পারে এমন কেউ। চাকরির দায়িত্বসমূহ টিমের কর্মীদের নেতৃত্ব দেয়া। নিয়মিত মৌবক্সের তদারকি ও প্রতিদিনের রিপোর্ট সাবমিট করা। প্রজেক্ট বড় করার জন্য চিন্তা করা ও উর্দ্ধতনদের সাথে পরামর্শক্রমে বাস্তবায়নের […]

রিভিউ

আমাদের সন্তুষ্ট ক্রেতা

previous arrowprevious arrow
Slide
Yeasin Ahmad
Chief Entrepreneur at Effort BD
কয়েক মাস আগে পরিচিত হই MaaG - ম্যাগ ' এর সাথে। সুদীর্ঘ লক্ষ্যে মিল থাকায় দ্রুতই বন্ধুত্ব হয় ম্যাগের Gazi Sakib Ahmad ভাইয়ের সাথে। আস্তে আস্তে জানতে শুরু করি তাদের সম্পর্কে। একটা সময় এটা জানতে পারলাম, তারা পারিবারিক ভাবে মধু ইন্ডাস্ট্রিতে প্রায় ৪০ বছর কাজ করছে। তাই বিশ্বাসের মাঝে আর কোন দেয়াল নেই। সরাসরি ম্যাগ। এই ভাললাগা থেকে প্রথমে তাদের পণ্য
নিজের জন্য একটা নেয়ার পর। আমার গ্রাহকদের জন্য রাখার চিন্তা করেছিলাম। তারপর দফায় দফায় অনেকগুলো বৈঠকের পরে, আলহামদুলিল্লাহ! ম্যাগ এবং ইফোর্ট বিডি একসাথে কাজ করার সিদ্ধান্ত নিয়েছি।
Slide
Md Tanvirul Haque
Chairman at Tanvir's English Care
অনেকদিন পর ভেজালের ভিড়ে খাঁটি মধু পেলাম চট্টগ্রাম বানিজ্য মেলায়। ম্যাগ মধু কিনতে তাই আবার চলে আসলাম চট্টগ্রাম বানিজ্য মেলায়।
Slide
Hasib R Rahman
Social activist
মধু বিক্রির মানসম্মত প্রতিষ্ঠান ম্যাগ থেকে নিয়মিত মধুর ক্রেতা আমি। এমনিতেই মধু আমার পুরনো পছন্দের খাবার তার মধ্যে সাকিব ভাই একবার তিন কেজি ভিন্ন ভিন্ন ফুল ফ্লেভারের মধু পাঠিয়ে এক ধরণের নেশা লাগায়া দিছেন মধুর প্রতি 😃 বলতে গেলে অত স্বাদের মধু আমি খুব কম খেয়েছি। বিশেষ করে কালোজিরা আর লিচু ফুলের পিওর মধুটা জাস্ট ওয়াও! এর মধ্যে ধরায়া দিলেন এইটা। মধুয়া বাদাম। এইটার প্রতি তো নেশা লাইগা গেছে পুরা। সিরিয়াসলি! খুবই মজার একটা খাবার এইটা। তার মধ্যে পিওরিটির মধ্যে কোনো ছাড় নেই।
Slide
Zawadul Karim
Social activist
একদল খোদাভীরু মৌয়াল দ্বারা উৎপাদিত ‘ম্যাগ' মধু হাতে পেলাম।
‘ম্যাগ' আমার কাছে চমৎকার লেগেছে। সম্পূর্ণ আস্থা রাখা যায় ‘ম্যাগ' এর উপর।
সবচেয়ে ভাল লেগেছে তাদের নিজস্ব ‘মধুয়া' নামক প্রোডাক্টটি, যেখানে মধুর সাথে কয়েক ধরনের বাদাম, কিসমিস, উন্নত জাতের মরিয়ম খেজুর সহ নানা পদের উপকরণের মিশ্রণ ঘটানো হয়েছে, অসম্ভব ভাল লেগেছে এটি আমার কাছে যেমন তার স্বাদ ঠিক তেমন তার উপকার। তবে দুঃখের বিষয় হল ‘এটি যাকেই অল্প স্বাদ দেখতে দেয়া হচ্ছে সে-ই সাবাড় করার নিয়তে কয়েক চামচ এক্সট্রা নিয়ে নিচ্ছে 😔।
Slide
M Waliullah
Social activist
মধুর প্রতি দুর্বলতাটা আমার অনেক দিনের, যদিও খাঁটি বা ভেজাল পার্থক্য করাটা আমার পক্ষে এখনো কঠিন । তবে ম্যাগ থেকে সংগ্রহীত মধুয়া বাদাম পন্যটি পূর্বের সংগ্রহকৃত সকল সময়ের থেকেই ভিন্ন । সংগ্রহ করার পর থেকে লুকিয়ে লুকিয়ে ই সাবার করছি । কারন ইতিমধ্যে অন্যদের ছোবলে অর্ধেক শেষের পথে

পরামর্শ: যে ই ম্যাগ এর এই পণ্যটি সংগ্রহ করেন না কেন অবশ্য ই আপনি লুকিয়ে রাখতে ভুলবেন না কিন্তু

ম্যাগ এর জন্য অনেক অনেক শুভকামনা ❤
next arrownext arrow